Bangla Font Download-Install Video Tutorial

How To Download Bangla Font And How To Install Them

বাংলা ভিডিও টিউটোরিয়াল: দেখুন কিভাবে এবং কোথা থেকে সেরা ও বাছাইকৃত বাংলা ফন্ট ডাউনলোড করবেন এবং কিভাবে আপনার কম্পিউটারে ইনষ্টল করবেন।

PC Tutorial : Bangla Font Download And Install

Hello Viewers, In this post you are going to learn how to download stylus Bangla fonts for free and how to install the fonts on your computer. Bangla Font Download and installing video tutorial will be helpful for you to finds thousands of Bangla Fonts online.Lets Enjoy!

আমার এই পোষ্টটি হতে আপনি জানতে পারবেন, যে কোথা থেকে আপনি বাহারি সব বাংলা ফন্টগুলি দেখে ও পছন্দ করে ডাউনলোড করতে পারবেন। এবং সেই ফন্টগুলিকে কিভাবে আপনার কম্পিউটারে ইনষ্টল করতে পারবেন।

কম্পিউটারে বাংলা লেখার পর তাতে নান্দনিক রুপ দিতে একাধিক বাংলা ফন্টের প্রয়োজনীয়তা বা আবশ্বকতা আশা করি বলে বোঝাতে হবে না। যদিও অনেকেই কেবল সুটোনি বা সুলাইমান লিপি বা অন্যান্য দৃ একটা পরিচিত ফন্ট নিয়েই সন্তষ্ট থাকেন, সেটা তাদের ব্যপার।
কিন্তু আপনি যদি আপনার বাংলা লেখাকে আরো বিভিন্ন ষ্টাইলের ফন্টের ডিজাইনে ডিজাইন করতে চান তাহলে সুন্দর সব ফন্টের খোঁজ খরব আপনাকে তো রাখতেই হবে।

ইন্টারনেটে বাংলা ফন্টের একাধিক সংগ্রহ রয়েছে একথা সত্য। কিন্তু এটাও সত্য যে অনলাইনে বসে একটা একটা করে বেছে বেছে ফন্ট ডাউনলোড করাটাও্ মোটেই সহজ ব্যপার নয়।খানিকটা যন্ত্রনার মতো। তবু যদি আপনি দেখে দেখে পছন্দ করে তারপর বাংলা ফন্ট ডাউনলোড করতে চান তবে আমার সাজেষ্ট হচ্ছে ২ টি সাইট।

1. FreeBanglaFont.com : ফ্রি বাংলা ফন্ট । হ্যা বন্ধুরা, নাম শুনেই বুঝতে পারছেন সাইট টা কেবল ফন্টের উপড়ই করা হয়েছে। এই সাইটটিতে সত্যিই বাহারী সব বাংলা ফন্টের কালেকশন রয়েছে।আপনাকে শুধু একটি একটি করে পছন্দ করতে হবে ও ডাউনলোড করতে হবে।

2. OmicronLab.com : অভ্রতে যারা বাংলা লিখতে পছন্দ করেন, অমিক্রন ল্যাব কে আশাকরি চিনবেন। যাহোক, এই সাইট টি হতেও আকর্শনীয় কিছু বাংলা ফন্ট ডাউনলোড করতে পারেন।

কিন্তু আপনি যদি চান কষ্ট করে বা একটা একটা করে বা বেছে বেছে ফন্ট ডাউনলোড করবনে না। সেক্ষেত্রে আমার ডউনলোডকৃত ফন্ট ফোল্ডার টি ডাউনলোড করে নিতে পারেন।

কম্পিউটারে প্রিন্ট অথবা কম্পোজ জনিত কাজের জন্য ৭৫০+ ফন্ট এবং ইন্টারনেটের বাংলা লেখা ও পড়ার জন্য ১৭০+ নতুন বাংলা ফন্ট জিপ ফোল্ডার আকারে ডাউনলোড করতে পারবেন। সবগুলি ফন্টের নাম এখানে উল্লেখ করা সম্ভব নয় তবে হ্যা জনপ্রিয় ফন্ট সুটোনি এমজির সকল ফন্ট এই ফোল্ডারেই অন্তর্ভুক্ত করা আছে।

ফন্টগুলি ব্যবহার করার জন্য কিভাবে কম্পিউটারে ইনষ্টল করতে হবে তারজন্য নীচের ভিডিও টিউটোরিয়ালটি দেখে নিবেন। সব কিছুর পরেও কোন প্রকার সমস্যার মুখোমুখি হলে, দিল খোলা মনে আমা্র ইউটিউব চ্যানেলে অথবা ফেইসবুক পেইজে কমেন্ট করে জানাবেন। যত দ্রত সম্ভব আপনার উত্তর দেবার চেষ্টা করবো।

You might also like
Comments
Loading...