Listen Al-Quran : ইন্টারনেটে বসেই কোরআন তেলওয়াত শুনুন !

অনলাইনে থেকেই পবিত্র কুরআন পাঠ শ্রবন করার জন্য বাছায়কৃত সেরা পাঁচাটি ওয়েবসাইট।এখন আর কোন একটি সেক্নেডও অপচয় নয় চাইলেই শুনতে পারবেন পবিত্র কুরআন তেলওয়াত।

5 Sites To Listen Al-Quran Online
ইন্টারনেটে বসেই কোরআন তেলওয়াত শুনুন !

কাজের সময় বা ব্যস্ততা অথবা অন্য কোন সময়, সব সময় কি আর কুরআন পড়া যায়? বা অন্য কিছু! কিংবা যারা দৃষ্টি প্রতিবন্ধি তাদের ক্ষেত্রে কি দেখে কুরআন পাঠ সম্ভব!!

প্রয়োজনের সময় হয়ত সংগ্রহে আল কুরআনের অডিও ফাইলটিও নেই। যাহোক অার যেমন অবস্থাতেই হোক না কেন, যখন আপনার পবিত্র কুরআন পড়ার বদলে শোনার প্রয়োজন পড়বে, এই পোষ্টটি আপনাকে কাজে দেবে।

এই পোষ্টটিতে এখন ইন্টারনেটে বসেই কুরআন তেলওয়াত শোনার জন্য সেরা ৫ টি সাইটের ও বৈশিষ্ট বর্ণনা করছি:

১। Assabile.com : আমার দেখা সর্বশ্রেষ্ট একটি সাইট কুরআন তেলওয়াত শোনা ও ডা্উনলোড করার জন্য। বিশ্বের সেরা ক্বারীদের মধ্য থেকে বাছাইকৃত মোট ৩৯৭ জন ক্বারীর কন্ঠে তেলওয়াত কৃত কোরআন পাঠ শোনার জন্য এটি অন্যতম একটি সাইট।সাইটে ঢুকেই ক্বারীদের ছবির উপড় ক্লিক করে ক্বারী নির্বাচন করে তার কন্ঠে কুরআন পাঠ শুনতে পারবেন।শোনার পাশাপাশি আপনি চাইলে ডাউনলোড আইকনে ক্লিক করে আপনার ডিভাইসে সেভ করেও রাখতে পারবেন।

২। QuranCentral.com : বিশ্বের বিভিন্ন দেশের ক্বারীদের কন্ঠে তেলওয়াত নিয়ে গঠিত সুন্দর একটি সাইট।মূল পেইজ থেকেই ক্বারীদের নাম বা দেশ অনুযায়ী ক্বারী সাহেব নির্বাচন করে তার কন্ঠের পবিত্র কুরআন পাঠ শ্রবন করতে পারবেন।এছাড়াও সূরা অনুসারে শুনতে ও অনুবাদসহ শুনতে চাইলে উপড় থেকে ক্যাটেগরী নির্বাচন করে নিতে পারবেন।

৩। MP3Quran.Net : এমপিথ্রী কুরআন লিষ্টের ৩ নাম্বার সাইট।মূল পেইজ থেকেই সূরার নাম অনুশারে পবিত্র কুরআন পাঠ শুনতে পারবেন এবং চাইলে উক্ত সূরাটি আপনার কম্পিউটার বা মোবাইলে ডাউনলোডও করে নিতে পারবেন।

৪। IslamicFinder.com :  হোমপেইজেই বাহারী ডিজাইনে সূরাগুলি সজ্জিত করা আছে।নির্বাচন করে শুনতে পারা যাবে।অনুবাদ চাইলে  উপড়ের মেনু থেকে ট্রান্সলশন Translation এ ক্লিক করে নিতে হবে।

৫। QuranicAudio.com : কুরানিক অডিও সাইটটি হতেও সুন্দর মনোরম কন্ঠের কুরআন তেলওয়াত শোনা যাবে অনলাইনে থাকা অবস্থাতেই।হোমপেজে সাজানো লিষ্ট থেকে পছন্দের সূরাটি নির্বাচন করে নিলেই কুরআন পাঠ শুরু হয়ে যাবে।একই সাইট হতে কোরঅান তেলওয়াতের পাশাপাশি অনুবাদও শোনা যাবে।

মানুষের প্রতিটি সেকেন্ড কোন কাজে ব্যয় হলো তা আল্লাহর কাছে লিপিবদ্ধ হচ্ছে, শত কাজের ফাকে কতটা সেকেন্ড আল্লাহর পথে, আল্লাহর ধ্যানে খরচ করতে পারলাম সেই হিসাবের মুখোমুখি একদিন তো সবাইকে হতেই হবে।আল্রাহ আমাদেরকে হেফাজত করুন।

You might also like
Comments
Loading...