Youtube Rules for Bad Video Blogger! বাজে ভিডিও আপলোডে ইউটিউবের নতুন নিয়ম

Youtube Rules for Bad Video Blogger!

জনপ্রিয় ভিডিও হোষ্ট ইউটিউব জানিয়েছে, যে সকল ইউটিউবার তাদের সাইটের সুনাম ক্ষুন্ন করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার লক্ষ্যে খুব শীঘ্রই নতুন নীতিমালা প্রস্তুত করা হচ্ছে।

এ বিষয়ে ইউটিউবের চীফ এক্সিকিউটিভ সুজান ওজস্কি বলেন, এমন কিছু ভিডিও ব্লগারের খুবই বাজে ধরণের আচরণে পুরো ইউটিউব কমিউনিটির ক্ষতি করছে।
সম্প্রতি সময়ে একজন জনপ্রিয় ভিডিও ব্লগার লোগান পল এর একটি ভিডিওতে একজন আত্মহত্যাকারীর মৃতদেহকে দেখানোর পর ইউটিউবকে ব্যাপক সমালোচনার মুখোমুখি হতে হয়েছে।

জাপানের একটি ভয়ঙ্কর জঙ্গল, যেটি Suicide Squad বা ‘আত্মহত্যার জঙ্গল’ বলে পরিচিত, সেখানে পড়ে থাকা এক মৃতদেহকে ভিডিও করে ইউটিউবে আপলোডের পরই এই ন্যাক্কার জনক ঘটনা ইউটিউবের দুষ্টিগোচর হয়। এ ঘটনার পর পরই ইউটিউব কর্তৃপক্ষ অবশ্য সেই ব্লগার লোগান পলের বিরুদ্ধে বেশ কিছু ব্যবস্থা নেয়। তবে ভবিষ্যতে যাতে এরুপ ভিডিওর বিরুদ্ধে দ্রুত ব্যবস্তা গ্রহস করা সে স্বার্থেই ইউটিউবের নুতন নিয়ম শীগঘ্রই কড়া নাড়বে সকল বাজে ভিডিও ব্লগারের চ্যানেলে।

নতুন নিয়মের আওতায় বিতর্কিত কোন ভিডিওর পাশে যেন কোন বিজ্ঞাপন দেখানো না হয়, সে বিষয়টিও নিশ্চিত করবে ইউটিউব, আর এ প্রকল্পে শীঘ্রই তাদের ‘এলগরিদম’ এ পরিবর্তন আনা হচ্ছে।

তথ্যসুত্র সূত্র: BBCB

Leave a Response