Facebook Dislike Button ফেসবুকে আসছে ডিসলাইক বাটন

Facebook Dislike Button Coming Soon

ফেসবুকে এখন আর কেবল লাইক নিয়ে ভাবলেই চলবেনা, বরং একজন ব্যবহারকারীকে ডিসলাইকের ব্যপারেও ভাবতে হবে। আপত্তিকর বা অপছন্দের পোষ্ট বা মন্তব্যে এবার থেকৈ লাইকের পাশাপাশি ডিসলাইক বা অপছন্দনীয় ভোট যুক্ত করা যাবে। Upcoming Facebook Dislike Features Tech News in Bangla.

নুতন যুক্ত এই ফিচারটি নিয়ে যুক্তরাষ্ট্রে ইতোমধ্যেই সীমিত আকারে পরীক্ষা-নিরীক্ষা শুরু করে দিয়েছে ফেসবুক, তবে এটিকে ডিসলাইক (Dislike) হসেবে নয় ডাউনভোট (Downvote) হিসাবে মন্তব্য করছেন।

স্মার্ট ফেসবুক ব্যবহারকারীগন বহুদিন ধরেই একটি অপছন্দ ভোট করার বাটন যোগ করার জন্য অনুরোধ করে আসছিলেন। তারই ফলশ্রুতিতে যুক্তরাষ্ট্রের অল্পসংখ্যাক ফেসবুক ব্যবহারকারীর মধ্যে পরীক্ষামূলকভাবে ‘ডাউনভোট’ বাটন ব্যবহারের সুযোগটি নিয়ে আসলো ফেইসবুক।

ফেইসবুৃকে বিষয়টি নুতন হলেও অন্যন্য সোশ্যাল সাইটগুলিতে এরকম ‘ডাউনভোট’ বাটন অনেক আগে থেকেই আছে। লাইকের পাশাপশি ডিসলাইক বা ডাউনভোটের মাধ্যমের পোষ্ট বা ষ্ট্যাটাসের জনপ্রিয়তা পূর্বে্ই জেনে নেওয়া যায়, সেই সাথে অপছন্দনীয় পোষ্ট বা মন্তব্য পড়া থেকেও বিরত থাকা যায়।

গত শুক্রবার ফেসবুক আরও ঘোষণা করে যে তারা লন্ডনে তাদের প্রকৌশলীর সংখ্যা বাড়িয়ে দ্বিগুন করছেন। এই সকল প্রকৌশলীর কাজ কাষ্টমার কেয়ারের মত সহযোগীতা প্রদান করা। যারা ফেসবুক ব্যবহারের বিভিন্ন সময়ে প্রতারণা, হয়রানি এ যাতীয় বিভিন্ন সমস্যার সমাধান দেওয়াই এই নুতন টিমের লক্ষ।-তথ্যসুত্র:অনলাইন অনুবাদে।

ফেইসবুকের আরো একটি ফিচার Facebook App for Kids শিশুদের জন্য তৈরীকৃত ফেসবুক অ্যাপ বন্ধের আবেদন! পড়তে ক্লিক করুন।

Leave a Reply