Home / Discussion / When Someone Hack Facebook ID ৩০০ টাকায় ফেসবুক হ্যাক!

When Someone Hack Facebook ID ৩০০ টাকায় ফেসবুক হ্যাক!

How To Avoid Getting Hack Facebook ID

অনলাইন ভিত্তিক সামাজিক যোগাযোগের অন্যতম স্যোসাল সাইট হচ্ছে ফেইসবুক। দিনকে দিন জনপ্রিয়তার বৃদ্ধির সাথে এক শ্রেনীর অসাধু ব্যবহারকারী এর বাজে ব্যবহার ও সিুযোগ নিচ্ছে। সাধারণ ব্যবহারকারীদেরকে জীবনের হুমকীসহ নানাবিধ সম্যার সম্মুখিন করে যাচ্ছে। What you do when someone hack facebook id. 

বন্ধ মহল হোক বা ঘরে বাইরে আড্ডায় ফেউসবুকের তূলনা কেবল ফেইসবুক দিতে পারে। বিশেষ করে যারা প্রবাশী তাদের কাছে ফেইসবুক পরিবারকে পাশে পাওয়ার মত মাধ্যম। আর সেই সুযোগটিকেই ব্যবহার করছে ভিন্ন ভিন্ন অনলাইন প্রতারক। ইন্টারনেট জগতের ভাষায় যাদের কে হ্যাকার বা ছিনতাইকারী হিসেবে ডাকা হয়।

নুতন বা পুরাতন জেগে উঠা সেই সকল হ্যাকার শ্রেনীর গ্রুপ বা ভিন্ন ব্যক্তি স্বার্থ মহল ভিন্ন ভিন্ন লোকের ফেসবুক আইডিকে প্রথমে ব্লক করে পরে তাদের মোবাইলে মেসেজের মাধ্যমে ব্লাক মেইল করছে। আইডির মান ও ভিন্নতা অনুযায়ী ৩০০ টাকা থেকে শুরু করে ১০ হাজার এমনকি ২০ হাজার টাকা পর্যন্ত দাবী করা হচ্ছে।

ফেইসবুক আইডি হ্যাক করার পর কারো কারো ব্যক্তিগত ছবি অনলাইনে ফাঁস করে দেবার ভয় দেখিয়ে বড় মাপের টাকা হাতানো সহ তাকে দিয়ে জোর করে অনেক অনৈতিক কাজও করিয়ে নেওয়া হচ্ছে।মেয়েদের আইডির ক্ষেত্রে বেশীর ভাগ সময় ছবি লিক করার ভয় দেখানো হচ্ছে আর ছেলেদের আইডি দিয়ে সরকার বিরোধী কাজ করে ধরিয়ে দেবার হুমকী দিয়ে ব্লাক মেইল করা হচ্ছে।

কিছুদিন আগেই ফরিদপুরের এক ছেলে হুসাইন এক্সএমএল এর আইডি হ্যাক করে ফোনে ৩০০ টাকা দাবী করেছে হ্যাকার চক্র। অন্যথায় আইডি ব্যবহার করে খারাব কাজ করার হুমকী দেওয়া হয়েছে। ফরিদপুরের হুসাইন এক্ষেত্রে একটা উদাহারণ মাত্র। এরকম অসংখ্য ফেইসবুক ব্যবহারকারী প্রতিদিন কেও না কেও ভোগান্তীর শীকার হচ্ছে।

তাই অনলাইন ছিনতাইকারীদের পাতানো জাল থেকে বাচঁতে সব থেকে আগে ব্যবহারকারীকেই সতর্ক থাকতে হবে। যেখানে সেখানে যে কারও সাথে হুট করেই কোন ফাইল বা ফটো আদান প্রদান করা যাবে না। এছাড়াও যথা সম্ভর নিরাপত্তায় নিশ্চিত না হয়ে অনাকাংভিত কোন লিঙ্কে ক্লিক করা থেকে বিরত থাকতে হবে। এর পরেও যদি কোন ভাবে আইডি হ্যাক হয়েও যায় তবে অনতি বিলম্বে স্থানীয় প্রশাসন বা বিটিসিএল এর সহায়তা নিতে হবে।

ফেসবুকসহ অন্যান্য যে কোন অনলাইন হ্যাকারস বা শিটারসদের সম্পর্কে সরকারী সাহায্য পেতে “সিসিটিসি”র ক্রাইম বিভাগ হেলফ ডেস্কের সহযোগিতা নিতে পারেন। এ বিভাগে রয়েছে দুটি হটলাইন নাম্বার। অনলাইনে নিরাপত্ত জনিত পরামর্শ বা সহযোগিতার জন্য ফোন করতে পারেন ০১৭৬৯৬৯১৫০৯ এ অথবা ০১৭৬৯৬৯১৫০৯ নম্বরে। সিসিটিসি’র এই হেল্প ডেস্ক সপ্তাহে ৭ দিন আপনাকে সহায়তা দিতে সদা প্রস্তত।

ফেইসবুক সম্পর্কে আরো নুতন তথ্য জানতে পড়ুন Facebook News Channel ফেউসবুকেও আসছে ভিডিও চ্যানেল । আপনার ফেইসবুক আইডি কি কখনও হ্যাক হয়েছে? কমেন্ট করে জানাবেন কিন্তু।এছাড়া ফেইসবুক একাউন্ট হ্যাক করার বিষয়ে অন্যকোন প্রশ্ন থাকলে অবশবই কমেন্ট করে জানাবেন। চাইলে আমার ফেসবুক পেইজে লাইক দিয়েও একটিভ থাকতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *