CloudVideo.tv - Free video hosting
Home / Bangla Tutorial / Datally – Mobile Data Saving App মোবাইল ডাটা সেভিং এ্যাপ

Datally – Mobile Data Saving App মোবাইল ডাটা সেভিং এ্যাপ

Android Mobile Data Saving App Datally

এন্ড্রয়েড ফোনের অনাকাংভিত ডাটা খরচ একটা কমন বিরক্তীকর ব্যাপার। তাই এটাকে নিয়ন্ত্রণ করার জন্য আমরা অনেকেই পথ অবলম্বন করি। অনেক ক্ষেত্রেই আমরা হয়ত মোবাইল ডাটাকেই বন্ধ করে রাখি অথবা ফোনের ব্যাকগ্রাউন্ড ডাটা ম্যানেজ থেকে সেটিংস অন করে দিই বাড়তী ডটা খরচের ঝামেলা এড়াতে। কিছু কিছু ক্ষেত্রে ডাটা বাচাঁতে আমরা আন ট্রাষ্টেড এ্যাপও ইনষ্টল দিয়ে থাকি। Tech news about android mobile data saving app Datally APK.

যাহোক আমাদের মত ডাটা সেভিং ইউজারদের জন্য এই কাজটি দারুন ভাবে করে দেবার জন্য গুগল নিয়ে এলো একটি দারুন এ্যাপ, “ডাটালী”। অ্যাপটি ইনষ্টল ও ব্যবহারের মাধ্যমে একজন এন্ড্রয়েড ব্যবহারকারী চোখের সামনেই ফোনের প্রতিটি ডাটা খরচের হিসেব দেখে নিতে পারবে। আর কাংখিত ডাটা সেভিংসের জন্য পদক্ষেপও নেওয়া যাবে।

Android App Datally দ্বারা ডাটা কান্ট দেখানোর পাশাপাশি ডাটা ব্যবহারকারী প্রতিটি এ্যাপকে লিষ্ট আকারে ইউজারকে প্রদর্শন করবে। যার ফলে ডাটালি ব্যবহারকারী খুব সহজেই ইচ্ছানুযায়ী কেবল এক ক্লিকের দ্বারা ফোন বা ওয়াইফাইয়ের ডাটা সেভ করতে ও খরচ করতে সক্ষম হবে। পুরো কাজটি করার জন্য আপনাকে কেবল অ্যাপটি ইনস্টলের পর প্রথমেই এটিকে আপনার ফোন অ্যাক্সেস দিয়ে দিতে হবে। অ্যাক্সেস পেয়ে যাবার সাথে সাথেই ডাটালি কাজ শুরু করে দিবে।

ডাটালি এ্যাপটি দিয়ে ডাটা অ্যাক্সেস বন্ধ রাখা কোন অ্যাপ পুনঃ ব্যবহার করতে গেলে স্ক্রিনে নোটিফিকেশন বার্তা আসবে যে আপনি এই অ্যাপের জন্য ডাটা বন্ধ রেখেছেন! তখন স্ক্রিনে দেখানো তালা চিহ্নে ক্লিক করলেই ডাটা একটিভ করার অপশন আসবে। এবং ডাটা সেভার চালু করে কোনো একটিভ অ্যাপ ব্যবহারের সময় স্ক্রিনে ছোট বাবল দেখা যাবে, যেখানে লেখা খকিবে সেই নির্দিষ্ট অ্যাপে কতটুকু পরিমান ডাটা খরচ হয়েছে।

এছাড়াও অ্যাপটি চালু করার সাথে সাথেই হোম স্ক্রিনেই দেখা যাবে এ পর্যন্ত মোট কতটুকু মোবাইল ডাটা ব্যবহার হয়েছে ও কোন এ্যাপ কতটুকু ডাটা ব্যববহার করেছে। দ্রুততার ডাটা সেভিংয়ের জন্য পাওয়া যাবে তালা আকৃতীর একটু কুইক বাটন। যেই বাটনটিতে টাচ করে দ্রুততার সাথে ডাটা সেভার অন বা অফ করে দেওয়া যাবে। সাথে থাকছে আরো সব সহজ ফিচার প্রয়োজন পড়লে নিজেই ব্যবহার করে দেখুন একবার।

ডাটালী দিয়ে অনাকাংখিত ইন্টারনেট ব্যবহার রোধ করতে চাইলে গুগল প্লে ষ্টোর-Google Play Store থেকে এখুনি এ্যাপটিকে ইনষ্টল করে নিন। একসেস দিন আর মজা নিন। আরো একটি এ্যাপ সম্পর্কে জানতে পড়ুন Death Alarming Software মৃত্যুর খবর আগেই জানাবে যে সফটওয়্যার!

About Daud Saif

TechSenseBD তে আপনাকে স্বাগতম। কম্পিউটার ও ইন্টারনেট বিষয়ক সকল প্রকার টিপস ও টিউটোরিয়াল নিয়ে আমার এই ব্লগ। দীর্ঘ দিনের বাস্তব অভিজ্ঞতাকে আপনাদের সাথে শেয়ার করতে চাই। লাইক, কমেন্ট ও শেয়ার করে আশা করছি আামার সাথেই থাকবেন।ধন্যবাদ।।

Check Also

20 Best Features of Windows 10 Update May 2019

20 Best Features of Windows 10 Update May 2019

Top 20 Best Features of Windows 10 Version 1903 || যে সকল বন্ধুরা ইতিমধ্যেই উইন্ডোজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *